অতিরিক্ত যাত্রী তুলে রাজশাহীতে জরিমানা গুণল দেশ ট্রাভেলস

দ্য ডেইলি পাবনা

স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে রাজশাহীর দেশ ট্রাভেলসকে জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার লিখিত অভিযোগের শুনানি শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ ১০ হাজার টাকা জরিমানা করেন।

অধিদপ্তরের এই কর্মকর্তা জানান, আইইডিসিআরে চিকিৎসক আকতারুজ্জামান সৈকত গত ২ আগস্ট রাজশাহী থেকে দেশ ট্রাভেলসের একটি কোচে ঢাকা যান।

সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি বাসে মোট সিটের অর্ধেক সংখ্যক যাত্রী পরিবহন করার কথা। দেশ ট্রাভেলসের ওই বাসে ৩৬টি আসনের বিপরীতে ১৮জন যাত্রী থাকার কথা। কিন্তু বাসটিতে ৩০ জন যাত্রী পরিবহন করা হয়।

অথচ সরকারের নির্ধারিত ৬০ শতাংশ হারে বাসের ভাড়াও আদায় করা হয় যাত্রীদের কাছ থেকে।

এ ঘটনার পর ডা. সৈকত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন। বৃহস্পতিবার উভয়পক্ষে উপস্থিতিতে রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় দেশ ট্রাভেলস কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে রাজশাহী নগরীর নিউমার্কেট রোডের জাজকো ট্রেডিংয়ে নকল কেএন-৯৫ মাস্ক কিনে প্রতারিত হওয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) অধ্যাপক ড. রবিউল ইসলাম সরকার। বৃহস্পতিবার এ অভিযোগের শুনানি শেষে জাজকো ট্রেডিংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দুটি অভিযোগের জরিমানার টাকার ২৫ শতাংশ আইন অনুযায়ী অভিযোগকারীকে দেয়া হয়েছে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা হাসান আল মারুফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *