এই নির্বাচন গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই: রুহুল কুদ্দুস তালুকদার দুলু

পাবনা-৪ উপনির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণার অংশ হিসেবে বুধবার দুপুরে ঈশ্বরদী প্রেস ক্লাব হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, মানুষ ভোট দিতে পারলে বিএনপি প্রার্থী অনেক ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হবেন।

 

তিনি বলেন, দেশের অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য উপনির্বাচনে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা উচিত। তাদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ আবারও সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সহায়ক হবে। সাংবাদিক বন্ধুদের মাধ্যমে আমরা সেই মেসেজটি মানুষের কাছে পৌঁছাতে চাই।

বিএনপি নেতা আরও বলেন, এখানে সিরাজুল ইসলাম সরদার ও হাবিবুর রহমান হাবিবের মধ্যে যে দূরত্ব ছিল তা চিরদিনের জন্য বিদায় হয়েছে। ঈশ্বরদীর বিএনপি এখন ঐক্যবদ্ধ এবং কেয়ামত পর্যন্ত এ ঐক্য বজায় থাকবে।

বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব তার লিখিত বক্তব্যে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সরকার হয়রানি করছে। অথচ কোভিড-১৯ মহামারীতে অব্যবস্থাপনা, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার কারণে অনেক মানুষ মারা গেছেন, উপযুক্ত চিকিৎসা পাননি।
তিনি বলেন, ঈশ্বরদীর ৪৭ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে ফরমায়েশী রায়ের প্রতিবাদ এবং ঈশ্বরদী-আটঘরিয়া উপজেলার সব অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিবাদস্বরূপ আমার এ উপনির্বাচনে অংশগ্রহণ করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সাবেক এমপি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য সিরাজুল ইসলাম সরদার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাবেক এমপি কেএম আনোয়ারুল ইসলাম, আব্দুল বারী সরদার, কেন্দ্রীয় নেতা জহুরুল ইসলাম বাবু, সিদ্দিকুর রহমান প্রমুখ।

এ সময় প্রচুরসংখ্যক কর্মী সংবাদ সম্মেলনের আশপাশে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সাবেক এমপি শামসুর রহমান শরীফের ইন্তেকালে শূন্য হওয়া ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *