করোনায় মানবিক দৃষ্টান্ত রাখায় পাবনায় ‘মশাল সন্মাননা- ২০২০’ অনুষ্ঠিত

শ্রী জীবন কুমার সরকার : “প্রজ্জ্বলিত আলোয় আলোকিত হোক আমার পাবনা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পাবনার তরুণদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী সংগঠন “মশাল” এর আয়োজনে করোনায় মানবিক দৃষ্টান্ত রাখায় “মশাল সন্মাননা- ২০২০” অনুষ্ঠিত হয়েছে। এ সময় পাবনার দুই মানবিক ব্যক্তি তহুরা আজিজ ফাউন্ডেশনের পরিচালক দেওয়ান মাহবুব এবং কালের কন্ঠ শুভ সংঘ পাবনা জেলা ইউনিট এর সভাপতি শিশির ইসলাম কে সন্মাননা প্রদান করা হয়।

শুক্রবার (১০ জুলাই) বিকেল সাড়ে চারটায় মিউজিক ক্যাফে পাবনায় মশাল’র সমন্বয়ক এস এম আদনান উদ্দীন’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা প্রেস ক্লাব এর সভাপতি এবং দৈনিক সমকাল’র স্টাফ রিপোর্টার এবিএম ফজলুর রহমান।

উল্লেখ্য, করোনাকাল শুরু হওয়ার পর পাবনায় করোনা উপসর্গ এবং করোনায় মৃত ব্যক্তিদের দাফন কার্য এবং সৎকার এর কাজে যখন কাউকে পাওয়া যাচ্ছিল না, তখন দেওয়ান মাহবুব এবং শিশির ইসলাম মানবতার টানে এগিয়ে গিয়ে জীবনের ঝুঁকি নিয়ে দাফন কার্য সম্পন্ন করেছিলেন এবং করে যাচ্ছেন৷ তাদের এই মানবিক কাজে উৎসাহ প্রাদানের জন্যই মূলত মশাল’র এই সন্মাননা।

প্রধান অতিথির বক্তব্যকালে পাবনা প্রেসক্লাব’র সভাপতি জনাম এবিএম ফজলুর রহমান বলেন, “দেওয়ান মাহবুব এবং শিশির ইসলাম এর মতো এমব মানবিক ব্যক্তি বর্তমান সময়ে পাওয়া খুবই দুষ্কর। তারা তাদের জীবনের কথা ভূলে গিয়ে প্রাণের ঝুঁকি নিয়ে এগিয়ে গিয়ে যেভাবে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন তা থেকে শিক্ষা নেওয়া উচিৎ আমাদেরও।”

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা প্রেস ক্লাব’র সাবেক সাধারণ সম্পাদক এবং মাছরাঙা টেলিভিশন এর উত্তরাঞ্চলীয় ব্যুরো চিফ জনাব উৎপল মির্জা, যমুনা টেলিভিশন’র পাবনা জেলা প্রতিনিধি বিশিষ্ট কবি ও সমাজসেবক সিফাত রহমান সনম এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনা’র জয়েন্ট সেক্রেটারি এবং উত্তরণ সাহিত্য আসর পাবনা’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও গল্পকার আলমগীর কবীর হৃদয়।

বিশেষ অতিথিদের বক্তব্য শেষে দেওয়ান মাহবুব এবং শিশির ইসলাম এর হাতে সন্মাননা স্মারক ক্রেস্ট তুলে দেওয়া হয়। উত্তরণ সাহিত্য আসর পাবনা’র পক্ষ থেকে উত্তরীয় পড়িয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন উত্তরণ’র প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর কবির হৃদয় এবং সদস্যবৃন্দ। সেচ্ছাসেবী সংগঠন প্রদীপ ফাউন্ডেশন’র পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনটির সদস্যবৃন্দ৷ শুভেচ্ছা বিনিময় করে পাবনা’র শিক্ষার্থীদের সংঠগঠন পাবনা স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন সহ আরও অনেক সংগঠন এবং ব্যক্তিবর্গ।

এ সময় আরও উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব পাবনার সেক্রেটারি রোটারিয়ান আব্দুল মান্নান ভূইয়া, এশিয়ান টিভির পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশ, ডেইলি পাবনার নির্বাহী সম্পাদক রাশেদুল ইসলাম রাশেদ, পাবনা পৌর মহিলা লীগের সভাপতি সাদিয়া আফরিন কথা, মশাল’র সম্বনয়ক মাহফুজুর রহমান শ্রাবন, পাবনা স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক শ্রী জীবন কুমার সরকার, প্রতিষ্ঠাতা এম এইচ অনিক, তারুণ্যের উল্লাসে রক্তদান বাংলাদেশ এর যুগ্ম-আহ্বায়ক স্মরণী আক্তার বর্ষা, প্রদীপ ফাউন্ডেশন এর সভাপতি মুশফিক পারভেজ, ইন্টার‍্যাক্ট ক্লাব অব পাবনার সেক্রেটারি আরেফিন মাসুদ, স্পর্শ’র প্রতিনিধি দেওয়ান মাশফিক, কালের কন্ঠ শুভ সংঘ’র সদস্যবৃন্দ সহ বিভিন্ন সাহিত্য সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন এর নেতাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *