চাটমোহরে ডা. কমল কুন্ডুর অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিনিধি,
পাবনার চাটমোহরের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা ময়মনসিংহের কুন্ডু প্যাথলজীর স্বত্ত্বাধিকারী অধ্যাপক ডা: কমল কৃষ্ণ কুন্ডু’র অর্থায়নে দ্বিতীয় পর্যায়ে স্থানীয় হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। কমল কৃষ্ণ কুন্ডু তার বাবা চাটমোহরের বিশিষ্ট ব্যবসায়ী কৃষ্ণ দাস কুন্ডু’র স্মৃতি রক্ষার্থে এই খাদ্য সহায়তা বিতরণের উদ্যোগ নিয়েছেন।
শুক্রবার (২৪ জুলাই) বিকেল চারটায় চাটমোহর হরিসভা মন্দির প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খাদ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন সহকারি পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) মো: সজীব শাহরিন।
উদ্বোধনী আয়োজনে গীতাপাঠ করেন সুভাষ চন্দ্র দাস। স্থানীয়দের মধ্যে বক্তব্য দেন, চাটমোহর ব্যবসায়ী সমিতি’র সভাপতি কে. এম. বেলাল হোসেন স্বপন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি জয়দেব কুন্ডু, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রবীর কুমার দত্ত চৈতন্য, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি শম্ভুনাথ কুন্ডু, রিন্টু কুন্ডু প্রমুখ।
এ সময় উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি জয়দেব কুন্ডু গনো, সাংগঠনিক সম্পাদক কিংকর সাহা, চ্যানেল টোয়েন্টিফোর-এর পাবনা প্রতিনিধি শাহীন রহমান, দৈনিক যুগান্তর প্রতিনিধি পবিত্র তালুকদার, দৈনিক তৃতীয়মাত্রা প্রতিনিধি তোফাজ্জল হোসেন বাবু, বীর মুক্তিযোদ্ধা অজিত সরকার, ডা: উপেন্দ্র মালাকার, পলাশ কুন্ডু, রিন্টু কুন্ডু, নূরুল ইসলাম ভূট্টো, মাধব দত্ত, রঘুনাথ শীল, নিপেন ঘোষ উপস্থিত ছিলেন।
দ্বিতীয় পর্যায়ে ধারাবাহিকভাবে পৌর সদর এবং বিভিন্ন ইউনিয়নে অন্তত: ২ হাজার ১শ’ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্যাকেট বিতরণ করা হবে। প্রথমদিনেই ড্রায় আড়াইশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা হিসেবে পরিবার প্রতি ৬ কেজি চাল, ২ কেজি আলু, ৫০০ গ্রাম মশুর ডাল, ৫০০ মি: লি: সয়াবিন, ৫০০ গ্রাম লবন সমন্বয়ে একটি করে প্যাকেট বিতরণ করা হয়েছে।
উল্লেখ্য, এর আগে করোনা পরিস্থিতিতে অধ্যাপক ডা: কুন্ডু’র অর্থায়নে গত ১৬ মে প্রথম পর্যায়ে খাদ্য সহায়তা প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রথম পর্যায়ে প্রায় দেড় হাজার কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্যাকেট বিতরণ করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *