চাটমোহরে মানছে না কেউ স্বাস্থ্য বিধি, বাড়ছে শঙ্কা!

দৈনিক পাবনা

মেহেদী হাসান মিলন, চাটমোহর, পাবনা

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের সংখ্যা বিবেচনায় পাবনা জেলার মধ্যে চাটমোহরকে গ্রীন জোনে রাখা হয়েছে । যদিও পাবনা জেলার প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় গত ১৬ ই এপ্রিল চাটমোহরে।

এরপর আরো ৫ জনের করোনা পজিটিভ হয়। বর্তমানে ৩ জন সুস্থ। এখন উপজেলার খৈরাশ ও জামালপুর গ্রামে এদুজন করোনা পজিটিভ রয়েছে এবং গ্রামীণ ব্যাংক শাখার কর্মকর্তা আক্রান্ত হলেও সে নিজ বাসায় বগুড়ায় ও আত্মীয় বাড়ী এসে পরীক্ষা ফরিদপুর উপজেলার একজনও নিজ বাসায় ফরিদপুরে আছে । আর আটলংকায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন একজন। করোনা আক্রান্তের সংখ্যার দিক দিয়ে চাটমোহর গ্রীন জোনে রয়েছে।পাবনা জেলায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

এ পরিস্থিতিতে যেকোন মূহুর্তে চাটমোহরে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে পারে। কারণ দলে দলে মানুষ বের হচ্ছেন। কোথাও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না ।
স্থানীয় ব্যাংক,হাট-বাজার,দোকান-পাট আর রাস্তা-ঘাটে অসংখ্য মানুষ। অনেকে মাস্ক পর্যন্ত ব্যবহার করছেন না। সামাজিক দূরত্ব কেউই মানছেন না। নেই সুরক্ষা ব্যবস্থা। এতে করোনা সংক্রমণ বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।
পাবনা জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগির সংখ্যা ২৪৭ জন।এ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও চাটমোহর এখনও অনেকটা নিরাপদ। মানুষ সচেতন হলেই কেবল মহামারী এই রোগ থেকে রক্ষা সম্ভব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *