দুর্গাপূজায় ৩ দিন সরকারি ছুটির দাবিতে হিন্দু ছাত্র মহাজোট পাবনা’র স্মারক লিপি প্রদান

দুর্গাপূজায় ৩ দিন সরকারি ছুটির দাবিতে হিন্দু ছাত্র মহাজোট পাবনা’র স্মারক লিপি প্রদান
নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সম্প্রদায় সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় ৩ দিন সরকারি ছুটি এবং উৎসব চলাকালীন পর্যাপ্ত নিরাপত্তার দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারক লিপি প্রেরণ করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট পাবনা জেলা শাখা।
বৃহস্পতিবার, ২৪-০৯-২০ দুপুর দেড়টায় মাননীয় প্রধানমন্ত্রী বরাবর এই স্মরক লিপি পাবনার জেলা প্রশাসক কবির মাহমুদ কে হস্তান্তর করেন বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট পাবনা জেলা শাখার সভাপতি অসীম কুমার রায়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট পাবনা জেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক শ্রী জীবন কুমার সরকার, প্রচার সম্পাদক অনিক চক্রবর্তী অন্তু, প্রকাশনা সম্পাদক অন্তর ঘোষ, পাবনা সদর উপজেলা কমিটির উপদেষ্টা সুমন কুমার দাস প্রমুখ।
উল্লেখ্য, দুর্গাপূজায় ৩ দিন সরকারি ছুটির দাবিতে প্রায় ১৪ বছর ধরে আন্দোলন করে আসছে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম এই ধর্মীয় সম্প্রদায়। শারদীয় দুর্গাপূজা ৫ দিন ধরে হয়। তার সপ্তমী, অষ্টমী ও নবমী উপলক্ষ্যে দিনরাত পুজো নিয়ে ব্যস্ত সময় পার করতে হয়। বর্তমানে শুধু বিজয়া দশমীর দিনে ছুটি রয়েছে। সঙ্গে অষ্টমী ও নবমী যোগ করে ৩ দিনের ছুটির দাবি জানান তাঁরা। একই সাথে উৎসব চলাকালীন যাতে নিরাপদ ভাবে সকলে পূজা উদযাপন করতে পারে, সেজন্য পর্যাপ্ত নিরাপত্তার দাবিও জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *