নাটোরে করোনা আক্রান্ত সংখ্যা বাড়লো ৫ জন , এনিয়ে মোট আক্রান্ত হল ৮৬

নাটোর প্রতিনিধি।।
নাটোরের হুহু করে বেড়েই চলেছে করোনা আক্রান্তের রুগীর সংখ্যা। আজ ১৫০ টি নমুনার ফলাফল পরিক্ষা করা হয়েছে তার মধ্যে ৫ জনের করোনা পজিটিভ এসেছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ৮৬ জন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৪০ জন। আর মারা গেছে ১ ।
করোনা আক্রান্তের বাড়ি লকডাউন করাসহ বিভিন্ন প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এসকল বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান। আক্রান্ত ৫ জনের মধ্যে নাটোর সদরের একজন, সিংড়ার একজন, গুরুদাসপুরে দুইজন ও লালপুরে একজন।
নাটোরে মানছে না কেউ স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব। রাস্তা, দোকান, ,হাট বাজার, পাড়া, মহল্লার মানুষের মধ্যে করোনা নিয়ে নির্বিকার। তারা চলছে তাদের নিজেস্ব মত করে । এরি সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনা রুগির সংখ্যা।

সরোজমিনে দেখা যায়, শহরের পাড়ায় মহল্লার ভিতরে ভীড় করে চলছে আড্ডাবাজী সহ বিভিন্ন ধরনের খেলা ধুলা।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, পুলিশের টিম জেলা জুড়ে নিয়মিত তদারকি করছে। এমনকি নিজের জীবন বাজী রেখে তারা কাজ করে যাচ্ছেন। জেলায় অনেক পুলিশ সদস্য কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন। করোনার মত ভয়ঙ্কর ব্যাধিকে মোকাবেলা করতে জন সচেতনাতার কোন বিকল্প নেই বলেও জানান তিনি ।

নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, জনগণকে সচেতন করতে প্রতিটা উপজেলা ইউএনও, এসিলেন্ড থেকে শুরু করে জেলা শহরে সর্বত্র মাস্ক ও সামাজিক দুরত্ব না মানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জেল-জরিমানা করা সহ জনসচেতনতামুলক মাইকিং করা হচ্ছে। তিনি আরো বলেন, করোনার মত ভয়াবহ ব্যাধিকে নিয়ন্ত্রনে রাখতে স্বাস্থ্য বিধি ও সামাজিক নিরাপত্তা রক্ষার কোন বিকল্প নেই।

মোঃ রাশেদুল ইসলাম
নাটোর
১৫-০৬-২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *