পাবনায় এলজিইডি’র ত্রিশ লক্ষ টাকার একটি ফুট ব্রিজের এক পাশের সংযোগ সড়ক বন্ধ

দৈনিক  পাবনা

 

পাবনার ভাঙ্গুড়ায় এলজিইডি’র ত্রিশ লক্ষ টাকার একটি ফুট ব্রিজের এক পাশের সংযোগ সড়ক বন্ধ করে দিয়েছে এলাকার এক প্রভাবশালী। ফলে এ উপজেলার কয়েকটি গ্রামের শত শত মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার ভাঙ্গুড়া ইউনিয়নের নৌবাড়িয়া গ্রামে।

জানা গেছে, প্রায় পনের বছর আগে নৌবাড়িয়া খেয়া ঘাট সংযোগে সাধারণ মানুষের চলাচলের জন্য এই ব্রিজটি নির্মাণ করা হয়। সম্প্রতি নৌবাড়িয়া গুমানি নদীর উপর বড় একটি সেতু নির্মাণের পর এই ফুট ব্রিজের গুরুত্ব আরো বেড়ে যায়। কারণ নৌবাড়িয়া গ্রামের পিছনে পাকা সড়ক থেকে ফুট ব্রিজ দিয়ে গুমানি সেতুর দুরুত্ব মাত্র তিন’শ মিটার। কিন্তু ফুট ব্রিজের উত্তর পাশে পাকা সড়কের সাথে সংযোগ থাকলেও দক্ষিন পাশের সংযোগ রাস্তা জনৈক প্রভাবশালী বন্ধ করে দেওয়ায় এখন এলাকাবাসীর দুই কিলোমিটার পথ ঘুরে যেতে হচ্ছে।

ছোটবিশাকোল গ্রামের আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুস বলেন, স্থানীয় সরকার জনসাধারণের জন্য ব্রিজ তৈরি করে দিয়েছে। অথচ আমরা কমপক্ষে দশ গ্রামের মানুষ এখন তা ব্যবহার করতে পারছি না। এলজিইডি’র ব্যর্থতার কারণে ব্রিজের দক্ষিণ পাশের সংযোগ সড়কটি উদ্ধার করতে পারছে না বলেও জানান তিনি।

এ ব্যাপারে এলজিইডি’র উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের একজন সাবেক হিসাব রক্ষক হেড অফিসে থাকতে তদবির করে নিজেদের প্রয়োজনে এই ব্রিজটি নির্মাণ করিয়ে নেয়। ব্রিজের দক্ষিণ পাশে তাদেরই জায়গা। তারা এখন রাস্তাটি বন্ধ করে দিয়েছে। এ কারণে ব্রিজটি অব্যবহৃত অবস্থায় পড়ে আছে। এলাকাবাসী এলজিইডি’র এই ফুট ব্রিজটি জনচলাচলের উপযোগী করতে ঊর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *