পাবনায় চাকুরি প্রার্থীদের মানবন্ধন

নিজস্ব প্রতিনিধি, এইস এম অনিক
পাবনা সদর

উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্যানেলে নিয়োগের দাবিতে পাবনায় মানববন্ধন
উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্যানেলে নিয়োগের দাবিতে পাবনায় মানববন্ধন করেছে ডিপ্লোমা কৃষিবিদ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও নিয়োগ বঞ্চিতারা।

৩০টি জেলায় একযোগে কর্মসূচি পালনের অংশ হিসেবে বুধবার দুপুরে পাবনা প্রেস ক্লাবের সামনে আব্দুল হামিদ সড়কে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের পাবনা জেলা কমিটির সভাপতি সোলায়মান হোসেন শিউল, সহ-সভাপতি রওশন আলম, আলিমুন হক, সাধারণ সম্পাদক রুহুল আমিন প্রমুখ।

চাকুরি বঞ্চিত শিক্ষার্থীরা জানান, গত ২০১৮-১৯ অর্থ বছরের বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ৫০ জেলায় কৃষি ডিপ্লোমাধারী চাকুরী প্রত্যাশিতদের জন্য উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। ১১তম গ্রেডের সকল প্রকার কোটা ও সরকারি সকল বিধি মানা হবে বলে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ ছিলো। কিন্তু গত বছরের আগষ্ট মাসে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২৮ হাজার শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ গ্রহণ করেন উত্তীর্ণ হন ৫১ হাজার ১শত ১৪জন।

গত বছরের ডিসেম্বর মাস থেকে চলতি বছরের জানুয়ারী মাস পর্যন্ত ভাইবা পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার দুইদিন পরে অর্থাৎ চলতি বছরের জানুয়ারী মাসেই প্রাথমিকভাবে উত্তীর্ন ১৬৫০ জনের রোল প্রকাশ করে সংশ্লিষ্ঠ অধিদপ্তর। কিন্তু এই নিয়োগ পক্রিয়ায় মেধাবী ও কোটা অনুসরণ করা হয়নি। পাবনা জেলাতে মোট কোটা বা শূন্যপদ রয়েছে ৩৪টি। সেখানে নিয়োগ পেয়েছে মাত্র ৪জন।

এভাবে দুর্নীতির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তারা দ্রুত প্যানেলে নিয়োগের দাবী জানান। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্বারক লিপি প্রদান করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *