পাবনার ঈশ্বরদীতে রেল কোয়ার্টার থেকে উচ্ছেদের সময় বৃদ্ধির দাবীতে নারীদের বিক্ষোভ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ পাবনার ঈশ্বরদীতে রেলওয়ের কোয়ার্টার থেকে দখলদার বসবাসকারীদের উচ্ছেদের সময় বৃদ্ধির দাবী জানিয়ে বসবাসরত নারীরা বিক্ষোভ পালন করেছে।

শুক্রবার ১৪ আগস্ট সকালে শহরের পশ্চিম টেংরী এলাকায় রেলওয় কোয়ার্টারে বসবাসরত পরিবারের নারীরা বিক্ষোভ মিছিল নিয়ে ঈশ্বরদী প্রেসক্লাবের সামনে সমাবেত হয়।

এসময় তারা বলেন, বুধবার ১২ আগস্ট রেলওয়ের পাকশী বিভাগীয় এস্টেট অফিস থেকে উচ্ছেদ অভিযানের সময় মাইকিং করে নোটিশ দেয়া হয়েছে যে ৭২ ঘন্টার মধ্যে কোয়ার্টার পরিত্যাগ করতে হবে। করোনা পরিস্থিতির কারনে এমনিতেই আয়-রোজগার বন্ধ। এরমধ্যে এত অল্প সময়ের মধ্যে কোয়ার্টার ছাড়ার নির্দেশ দিলে পরিবার পরিজন নিয়ে গাছতলায় বাস করা ছাড়া আর কোথায়ও ঠাঁই নেয়ার জায়গা নেই। বৃহস্পতিবার পাকশী রেলওয়ে বিভাগীয় ম্যানেজার ও বিভাগীয় এস্টেট অফিসের নিকট সময় প্রার্থনা করে আবেদন জানিয়েছি। তারা এখনও সময় বৃদ্ধি না করায় বাধ্য হয়ে মাঠে নেমেছি।

এসময় বক্তব্য রাখেন পৌরসভার কাউন্সিলর ফরিদা ইয়াসমিন, রেনু বেগম, সীমা বেগম, রাবেয়া বেগম,জহুরা বেগম, লিসা খাতুন, ফেলানী খাতুন, মুন্নি বেগম, ঝর্ণা কাতুন, হোসনে আরা প্রমূখ।

এব্যাপারে বিভাগীয় এস্টেট অফিসার মোহাম্মদ নূরুজ্জামান সময় প্রার্থনা করে আবেদন পেয়েছেন জানান। তিনি বলেন, এরআগেও তাদের নোটিশ দেয়া হয়েছিল। করোনার কারণে উচ্ছেদ অভিযান বন্ধ ছিলো। মানবিকভাবে সময়ের আবেদন হয়ত: সাময়িক বিবেচনা করা হবে। তবে অবৈধ দখলদারদের নিকট হতে রেলের কোয়ার্টার এবার দখলমুক্ত করা হবে।

ঈশ্বরদী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভুমিমন্ত্রীর সহধর্মিনী মিসেস কামরুন্নাহার শরীফ সময় বৃদ্ধির জন্য আন্দোলনরত নারীদের দাবীর প্রতি সংহতি প্রকাশ করে বলেন, করোনা পরিস্থিতিতে এই অসহায় মানুষগুলো এ্যাতো কম সময়ে কোথায় মাথা গোজার ঠাঁই পাবে।

প্রসঙ্গত: গত ১২ আগস্ট ঈশ্বরদীতে রেলওয়ে কোয়ার্টার ও সম্পদ অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে উচ্ছেদ অভিযান, মামলা, জেল এবং জরিমানা আদায় হয়। এছাড়াও ১২২টি অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং ৩৪০ জন অবৈধ বসবাসকারীকে ৭২ ঘন্টার মধ্যে রেলওয়ের সম্পদ দখলমুক্ত করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *