পাবনার ঈশ্বরদীর আলহাজ্ব স্কুলের প্রধান শিক্ষক মোজাম্মেল হক নির্দোষ প্রমাণিত

দৈনিক পাবনা

নিজস্ব প্রতিনিধিঃ আলহাজ্ব টেক্সটাইল মিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোজাম্মেল হকের বিরুদ্ধে দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলার সকল অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল পাবনার বিজ্ঞ আদালত ২৭ ফেব্রুয়ারি ২০২০ ইং তারিখে মামলা থেকে তাকে অব্যাহতি ও খালাস দিয়েছে।

উলে­খ্য যে ২৮ মে ২০১৯ ইং তারিখে দায়ের করা ৭৬ নং মোকদ্দমা সি,আর/জি,আর নং-৩৩৬৯ থেকে খালাস প্রাপ্ত হওয়ায় প্রধান শিক্ষক হিসেবে যোগদানে আর কোন রকম বাধা থাকল না।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম আকতার বলেন, আমি অবশ্য আগেই শুনেছি, তবে রায়ের কাগজ হাতে পাইনি। মহামান্য আদালত যে রায় দিয়েছে তা মেনে চলতে আমরা সকলেই বাধ্য। কারণ আমরা কেউই আইনের উর্দ্ধে নয়।

প্রসঙ্গতঃ গত ২৫ মে ২০১৯ অষ্টম শ্রেণির ছাত্রীর সাথে অশালীন আচরনের অভিযোগ পাওয়া যায় আলহাজ্ব টেক্সটাইল মিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোজাম্মেল হকের বিরুদ্ধে। ঈশ্বরদী থানায় গত ২৮ মে ২০১৯ নারী ও শিশু নির্যাতন আইন (সংশোধনী/০৩) ১০ ধারায় একটি মামলা দায়ের হয় এবং ছাত্র-ছাত্রী ও এলাকাবসী তার গ্রেফতারের জন্য বিক্ষোভ করে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে প্রধান শিক্ষক মোজাম্মেল হককে কারণ দর্শানোর নোটিশ দিয়ে ১৬ জুন ২০১৯ স্কুল থেকে বরখাস্ত করা হয়। এবং ১৭ জুন ২০১৯ তিনি ঢাকা থেকে গ্রেফতার হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *