পাবনার চাটমোহর মডেল প্রাথমিক বিদ্যালয়ে হয়নি স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

দৈনিক  পাবনা

 

শিক্ষার্থীদের মধ্যে গনতান্ত্রিক মনোভাব গড়ে তুলতে ২৩ ফেব্রুয়ারী রবিবার সারা দেশে উৎসব মুখর পরিবেশে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণীর ছাত্র ছাত্রীদের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হলেও পাবনার চাটমোহর পৌর সদরের মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

এ স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন না হওয়া নেতৃত্ব বিকাশের অন্তরায় বলে অনেকে জানান।

সুত্র মতে, পাবনার চাটমোহরে ১৫৪ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণীর ছাত্র ছাত্রীদের মধ্যে ৭ টি পদে প্রত্যক্ষ ভোট অনুষ্ঠিত হওয়ার কথা। ছাত্র ছাত্রীদের মধ্য থেকেই হয় নির্বাচন কমিশনার। ভোটার ছাত্র ছাত্রীরাই।

প্রিজাইডিং অফিসার পোলিং অফিসার এমনকি আনসার ও হয় ছাত্র ছাত্রীর মধ্য থেকেই। এতে করে তাদের মধ্যে যেমন উৎসবের আমেজ বিরাজ করে তেমনি ভোট সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পায় তারা। কিন্তু চাটমোহর মডেল স্কুলের শিক্ষার্থীরা এমন উৎসব ও ভোটের ধারণা থেকে বঞ্চিত হলো। অভিযোগ রয়েছে ইতি পূর্বেও এ স্কুলে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

এ ব্যাপারে স্কুলটির প্রধান শিক্ষক কে এম আজিুল আলম জানান, ছাত্র ছাত্রীরা ভোটে অংশ গ্রহন না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৭ জনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। সহকারী শিক্ষা কর্মকর্তা ফরিদুজ্জামান জানান, গত বৃহস্পতিবারেও জেনেছি স্কুলটিতে ভোট হচ্ছে। কিন্তু আজ পরিদর্শনে গিয়ে দেখি ভোট না করে কাগুজে কমিটি করা হচ্ছে।

উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল আলম জানান, সব গুলো স্কুলে ভোট হলেও চাটমোহর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কেন ভোট হলো না জানি না। আমি প্রধান শিক্ষকের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে না পাওয়ায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *