পাবনার ভাঙ্গুড়ায় বসতঘর থেকে দুটি বড় গোখরা সহ শতাধিক গোখরা সাপের বাচ্চা উদ্ধার

অনলাইন ডেস্ক)
পাবনার ভাঙ্গুড়ায় বসতঘর থেকে দুটি বড় গোখরা সহ শতাধিক গোখরা সাপের বাচ্চা উদ্ধার করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের রাঙ্গালিয়া গ্রামের আব্দুল মান্নানের বাড়ি থেকে এসব সাপ উদ্ধার করা হয়। এসময় আরো অর্ধশতাধিক সাপের ডিম পাওয়া যায়। পরে স্থানীয় বাসিন্দারা বড় গোখরা সহ শতাধিক সাপের বাচ্চাকে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার দুপুরে আব্দুল মান্নান তার শোবার ঘরে মেঝেতে একটি গর্ত দেখতে পান। কিছুক্ষণ পর তিনি ওই গর্তের আশেপাশে কয়েকটি গোখরা সাপের বাচ্চাকে ঘোরাফেরা করতে দেখেন। তখন তিনি বাড়ির অন্যান্য সদস্য ও প্রতিবেশীদের সাহায্যের জন্য ডাকেন। প্রতিবেশীরা লাঠিসোটা ও কোদাল নিয়ে এসে ঘরের মেঝের ওই গর্ত খনন শুরু করে। এ সময় ওই গর্ত থেকে শতাধিক গোখরা সাপের বাচ্চা ও অর্ধশতাধিক ডিম সহ দুটি বড় গোখরা সাপ বের হলে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলে লোকজন। পরে এসব সাপ ও ডিম নষ্ট করে বাড়ির পাশে গর্ত করে পুঁতে ফেলা হয়। এরপর এলাকাবাসী আশেপাশের এলাকায়ও সাপ আছে কিনা অনুসন্ধান চালায়।

রাঙ্গালিয়া গ্রামের ইউপি সদস্য শরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আব্দুল মান্নানের বাড়ির পরিবারের সদস্যদের সৌভাগ্য যে কাউকে সাপ দংশন করেনি। গোখরা সাপের বাচ্চাগুলো বড় হলে ওই বাড়ির মানুষ সহ এলাকার মানুষের জন্য কত বড় বিপদজনক হতো। যাই হোক প্রতিবেশীদের সহযোগিতায় সাপগুলো মারা সম্ভব হয়েছে। এখন কিছুটা হলেও এলাকাবাসী বিপদমুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *