পাবনায় করোনায় একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৪

দৈনিক পাবনা

করোনাভাইরাসে (কোভিড-১৯–এ) সংক্রমিত পাবনার একজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। সেই সঙ্গে দুই দিনের নমুনা পরীক্ষার প্রতিবেদনে পাবনার আরও ১৪৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

মারা যাওয়া ওই ব্যক্তির নাম লিয়াকত আলী (৬০)। তিনি জেলা শহরের রাধানগর মহল্লার বাসিন্দা ছিলেন। লিয়াকত মধ্য শহরের সেন্ট্রাল গার্লস হাইস্কুলের অফিস সহকারী পদে চাকরি করতেন।

পাবনা সদর উপজেলা প্রশাসন জানায়, লিয়াকত আলী গত সপ্তাহে জ্বর, সর্দি ও কাশি নিয়ে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। এরপর তাঁর নমুনা পরীক্ষার প্রতিবেদনে করোনা পজিটিভ আসে। ২১ জুন শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গে তাঁর অবস্থা আরও খারাপ হয়। ২২ জুন তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তিনি মারা যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন বলেন, মারা যাওয়া ব্যক্তির লাশ স্বাস্থ্যবিধি মেনে দাফনের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত সোম ও গতকাল মঙ্গলবার সর্বশেষ দুই দিনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৪৪ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা দাঁড়াল ৩৯৩। এর মধ্যে মারা গেছেন ছয়জন।

জেলা সিভিল সার্জন মেহেদী ইকবাল বলেন, নতুন শনাক্ত ব্যক্তিদের অনেকেই পরিবারে করোনায় সংক্রমিত ব্যক্তিদের সংস্পর্শে গিয়ে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন। অধিকাংশের শরীরে করোনা কোনো উপসর্গ নেই। ফলে তাঁদের বাড়িতে রাখা হয়েছে। সংক্রমণ প্রতিরোধে তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হচ্ছে। জোন বিবেচনায় পাড়া-মহল্লা লকডাউনসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *