পাবনায় ধর্ষণ বিরোধী প্রতিবাদ ও অবস্থান কর্মসূচী

নিজস্ব সংবাদদাতা : দেশব্যাপী চলছে ধর্ষণের মহামারী। ব্যাপক হারে যা বেড়ে চলেছে প্রতিনিয়ত। ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে বিভিন্ন জেলাতে চলছে প্রতিবাদ মূলক কর্মসূচি। তারই ধারাবাহিকতায় দেশব্যাপী সংঘটিত যৌন হয়রানি ও ধর্ষণের বিরুদ্ধে এবং ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে পাবনায় অনুষ্ঠিত হয়েছে প্রতিবাদ ও অবস্থান কর্মসূচী।
বুধবার (৭ অক্টোবর- ২০২০) সকাল ১০ টায় পাবনা প্রেসক্লাবের সামনে পাবনাবাসীর আয়োজনে একটি মানববন্ধন এর মধ্য দিয়ে প্রতিবাদ কর্মসূচি টির শুরু হয়। রায়হান হোসেন পিয়াস’র সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান।
সেসময় আরও বক্তব্য রাখেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু, ইয়েস ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা রাহাত হোসেন পল্লব, রাবি শিক্ষার্থী মাসুদ রানা, বিডি ক্লিন পাবনার সমন্বয়ক তরিকুজ্জামান তোহা, সাব্বির হোসেন জিসান, তারুণ্যের অগ্রযাত্রা বাংলাদেশ’র উদ্যোক্তা জে কে প্রিন্স,পাবনা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন’র প্রতিষ্ঠাতা,এম এইচ অনিক, প্রতিষ্ঠাতাকালীন সাবেক সাধারণ সম্পাদক, শ্রী জীবন কুমার সরকার এবং আবির মোহাম্মাদ জাহিদ প্রমুখ।
বক্তারা ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ড, ধর্ষিতার পরিচয় ও ছবি প্রকাশ্যে না এসে ধর্ষকের ছবি প্রকাশিত সহ ৯ দফা দাবি পেশ করেন। পরবর্তীতে মানববন্ধনটি মিছিলে রূপান্তরিত হয়ে পাবনা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে অবস্থান কর্মসূচীতে রূপ নেয়।
প্রায় তিন ঘন্টাব্যাপী এই প্রতিবাদ ও অবস্থান কর্মসূচীতে বিভিন্ন সংগঠন এর সংগঠক, শিক্ষার্থীবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রায় পাঁচ শতাধিক মানুষ আন্দোলনে অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *