বগুড়ায় রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ

বগুড়ার আদমদীঘির বিনাহালী গ্রামবাসীর দীর্ঘদিনের দাবি দেড় কিলোমিটার রাস্তা পাকা করা হয়নি। বর্ষা মৌসুমে সড়কে কাদার সৃষ্টি হওয়ায় জনগণের চলাচল বিঘ্নিত হচ্ছে। বুধবার দুপুরে বিক্ষুব্ধ গ্রামবাসী রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ করেছেন।

অভিযোগে জানা গেছে, আদমদীঘি উপজেলার নশরতপুর ইউনিয়নের বিনাহালী গ্রামের বটতলী বাজার থেকে বালিকা উচ্চ বিদ্যালয় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তা কাঁচা। দীর্ঘদিনেও রাস্তাটি পাকা বা সোলিং করা হয়নি। এ সড়ক দিয়ে প্রতিদিন বিপুল সংখ্যক শিক্ষক, শিক্ষার্থী, চাকরিজীবী, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষ চলাচল করে।

বর্ষা মৌসুমে বৃষ্টিতে রাস্তায় কাদার সৃষ্টি হয়। এতে পথচারীদের চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এতে তাদের অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। এর প্রতিবাদে বুধবার দুপুরে গ্রামবাসী রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ জানিয়েছেন।

এ প্রসঙ্গে নশরতপুর ইউনিয়নের চেয়ারম্যান শামসুল হক খন্দকার বলেন, রাস্তাটির জন্য আবেদন করে চাহিদাপত্র পাঠানো হয়েছে। বরাদ্দ এলে রাস্তাটি করে দেয়া হবে।

উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান জানান, রাস্তার বিষয়টি তার জানা নেই। তবে এলজিইডির আওতাভুক্ত হলে জনস্বার্থে প্রকল্পের মাধ্যমে রাস্তা করে দেয়া হবে। আর রাস্তা তাদের না হলে উপজেলা পরিষদের মাধ্যমে সংস্কার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *