বনায় বন্দুকযুদ্ধে যুবকের মৃত্যু , বিচার দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ মানববন্ধন

দৈনিক পাবনা

এম এইচ অনিক;
পাবনায় পুলিশের বিরুদ্ধে আটকৃত সাবেক ছাত্রলীগ নেতাকে থানায় হত্যার পর বন্দুকযুদ্ধের নাটক সাজানাের অভিযােগ তুলে বিচার দাবীতে মানববন্ধন করেছে স্বজন ও এলাকাবাসী । রবিবার বেলা বারটা থেকে একটা পর্যন্ত শহরের রামচন্দ্রপুরে ঢাকা – পাবনা মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা । ঘন্টাব্যাপী মানববন্ধনে স্থানীয়দের পাশাপাশি জেলা আওয়ামীলীগের নেতারাও অংশ নিয়ে ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবী করেন । গত মঙ্গলবার দিবাগত রাতে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে সদর উপজেলার চর শিবরামপুর এলাকায় বন্দুকযুদ্ধে তানজীব নামে এক সন্ত্রাসী নিহত হবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠায় পুলিশ । পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে দাবী করা হয় , পুলিশী অভিযানের সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ায় আত্মরক্ষায় পুলিশও গুলি ছুঁড়লে বন্দুকযুদ্ধে তানজীবের মৃত্যু হয়েছে ।

তবে ,এ বক্তব্যকে অসত্য দাবী করে পরিবারের অভিযােগ মঙ্গলবার সন্ধ্যায় তানজীবকে তার পাঁচ বন্ধুর সাথে আটকের পর থানায় নিয়ে নির্মম নির্যাতনে হত্যা করা হয় অভিযােগ তােলেন তারা । তানজীবকে মুক্তিযােদ্ধা পরিবারের সন্তান ও সাবেক ছাত্রলীগ কর্মী দাবী করে হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়েছেন আওয়ামীলীগ নেতারাও ।

মানববন্ধনে অংশ নেয়া নিহত তানজীবের বিক্ষুব্ধ স্বজন ও এলাকাবাসী অভিযােগ করেন , তানজীব হত্যা , অস্ত্র কিংবা আলােচিত কোন মামলার আসামী না হলেও , পুলিশী নির্যাতনে তাকে হত্যা করা হয়েছে । মানববন্ধনে তারা বলেন , গত মঙ্গলবার সন্ধ্যায় শহরের চাঁদা খাঁ বাঁশতলা মােড় থেকে তানজীব ও তার পাঁচ বন্ধুকে আটক করে পুলিশ । খবর পেয়ে আমি রাতে থানায় গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ তানজীব তাদের হেফাজতে আছেন বলে জানান । তার সাথে দেখা করতে চাইলে ওসি বলেন , তানজীবকে জিজ্ঞাসাবাদের জন্য এসপি অফিসে নেয়া হয়েছে । আগামীকাল আদালতে পাঠানাে হবে । কিন্তু সকালেই বন্দুকযুদ্ধে নিহত হয় তানজীব । তবে , থানা হেফাজতে নয় , পুলিশের সাথে বন্দুক যুদ্ধেই তানজীবের মৃত্যু হয়েছে দাবী করেছেন পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম । তিনি বলেন , তানজীব চিহ্নিত সন্ত্রাসী । তার বিরুদ্ধে হত্যাচেষ্টাসহ গুরুত্বর বিভিন্ন অভিযােগ রয়েছে । মঙ্গলবার আটকের পর স্বীকোরােক্তি অনুযায়ী রাতে আগ্নেয়াস্ত্র উদ্ধারে অভিযান চালায় পুলিশ । এ সময় তানজীবের অনুসারীদের সাথে পুলিশের বন্দুকযুদ্ধে সে মারা যায় । তানজীবের স্বজনরা আবেগের বশে অসত্য অভিযােগ করছেন বলেও দাবী করেন তিনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *