রাজশাহীর ২৮ জনসহ ৪৩ জনের করোনা শনাক্ত

রাজশাহীর দুটি ল্যাবে নমুনা পরীক্ষায় রোববার (২১ জুন) মোট ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৮ জনই রাজশাহীর বাসিন্দা। এর মধ্যে অন্তত ১৪ জন মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নার্স ও কর্মচারী।
রাজশাহীর নতুন শনাক্ত ২৮ জনের মধ্যে ২৬ জনই আছেন রাজশাহী মহানগরীতে। আর শনাক্ত মোট ৪৩ জনের মধ্যে রাজশাহীর বাইরে নাটোরের ১৪ জন এবং পাবনার একজন রয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে মোট ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে অন্তত ১৪ জনই রামেক হাসপাতালে কর্মরত। তবে সংখ্যাটা একটু কমতেও পারে। আক্রান্তদের মধ্যে দুইজন ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের রাজশাহী শাখার চিকিৎসক রয়েছেন। আছেন একজন আইনজীবীও।
দুই চিকিৎসক হলেন- ডা. আবদুর রশিদ (৫৪) ও ডা. আব্দুল্লাহ আল কাফি (৪৭)। আর আইনজীবীর নাম সুনির্মল (৩৬)। রামেক হাসপাতালের কর্মীরা হলেন- শাহানাজ (৩২), জরিনা (৪৫), জিরিয়া (৪৯), রোখসানা (২৫), আবদুস সালাম (৫০), ইসমত আরা (২৫), আবদুল মমিন (৩১), আবু শাহীন (৩৮), কামরুজ্জামান (৪২), রাধা রমন (২৯), আশরাফুল (৪২), মামুন রানা (২৫), মনিরুজ্জামান (৩৭) ও আইসাথী আক্তার কাজল (৪৭)। এছাড়া নগরীর ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রাজিয়া বেগম (৪৫), নারগিস (৪৭), রিমা (৩৭) ৮ নম্বর ওয়ার্ডের আহসান মোনাম (৩০) এবং বাসীর (৪৫) করোনা শনাক্ত হয়েছে এই ল্যাবে।
অন্যদিকে রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, তাদের ল্যাবে দুই শিফটে ১৮৫টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে ২১টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চারজনের বাড়ি রাজশাহী মহানগরীতে। আর একজন করে রোগী জেলার গোদাগাড়ী ও পবা উপজেলায়। এছাড়া নাটোরের ১৪ এবং পাবনার ১ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের ল্যাবে।
নতুন ২৮ জন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলা ও মহানগরে এখন আক্রান্তের সংখ্যা ২৬৫ জন। নাটোর জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১৪৯ জন। আর পাবনায় এখন আক্রান্তের সংখ্যা ২৭১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *