লালপুরে এম আর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল বরখাস্ত

লালপুর(নাটোর)প্রতিনিধি:
নাটোরের লালপুর উপজেলার মনিহারপুর-রামকৃষ্ণপুর (এম আর) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকায় চুড়ান্ত বরখাস্ত অনুমোদন করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড রাজশাহী।
গত বৃহস্পতিবার (০৬ আগস্ট) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী বিদ্যালয় পরিদর্শক স্বাক্ষরিত চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
বিদ্যালয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তৌহিদুল ইসলাম শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে লিপ্ত থাকায় ২০১৭ সালের ২৬ নভেম্বর অনুষ্ঠিত সভায় ম্যানেজিং কমিটি কর্তৃক সাময়িক বরখাস্ত করা হয়। পরবর্তীতে ম্যানেজিং কমিটি তার চূড়ান্ত বরখাস্ত অনুমোদনের জন্য ২০১৮ সালের ১৫ মার্চ বোর্ডে বরাবর আবেদন করে। তৎপ্রেক্ষিতে ২০১৮ সালের ১২ মে তারিখে ১০/২০১৮ তম আপিল এন্ড আরবিটেশন কমিটিতে বিষয়টি উপস্থাপিত হলে কমিটি তার চূড়ান্ত বরখাস্তের সুপারিশ করে। উক্ত সুপারিশ অনুমোদনের জন্য ২০১৯ সালের ৬ মার্চ ২৪৪ তম বোর্ড সভায় উপস্থাপন করা হলে তার বরখাস্তটি সিদ্ধান্তের বিষয়ে জটিলতা উত্থাপিত হওয়ায় এ সম্পর্কে অধিকতর যাচাই বাছাই অন্তে পরবর্তী বোর্ড সভায় উপস্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। একই সঙ্গে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হওয়ায় পূর্বে পর্যন্ত তিনি সাময়িক বরখাস্ত থাকবেন এই মর্মেও সিদ্ধান্ত হয়। ইতিমধ্যে মোঃ তৌহিদুল ইসলাম তার বরখাস্তের বিষয়ে হাইকোর্টে ১৪৯৭৮/২০১৯ নং রীট মামলা দায়ের করলে আদালত ০৫-০১-২০২০ তারিখের আদেশ তার অবেদন নিষ্পত্তির আদেশ দেন।
মহামান্য হাইকোর্টের উক্ত নির্দেশনার আলোকে ০৫-০২-২০২০ তারিখে রাজশাহী শিক্ষাবোর্ডর নিষ্পত্তি কমিটির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় মোঃ তৌহিদুল ইসলামের বরখাস্তের প্রক্রিয়া সঠিক থাকায় এবং উপজেলা নির্বাহি অফিসার লালপুর, নাটোর-এ বিষয়ে তার তদন্ত প্রতিবেদনের বরখাস্তের প্রক্রিয়া যথাযথ বলে অভিমত ব্যক্ত করায় কমিটি সর্বসম্মতিক্রমে মোঃ তৌহিদুল ইসলামের পুন:বহালের আবেদন নামঞ্জুর করে, তৌহিদুল ইসলামকে বরখাস্ত চুড়ান্ত বলে অনুমোদন করে।
এ বিষয়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোকবুল হোসেন মুঠোফোনে চুড়ান্ত বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
লালপুর উপজেলা নিবাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি জানান, তার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় বিধি মোতাবেক বোর্ড তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *