লালপুরে পাইকপাড়া ব্রিজ যেন মরণ ফাঁদ

লালপুর(নাটোর)প্রতিনিধিঃ
নাটোরের লালপুর উপজেলার পাইকপাড়া- রঘুনাথপুর সড়কের পাইকপাড়া এলাকায় একটি ব্রিজ ঝুঁকিপূর্ন হয়ে রয়েছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। সড়কটি দিয়ে প্রতিদিন হাজারো মানুষ যাতায়াত করলেও এ বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষের নজর নেই বলে জানান স্থানীয়রা।

স্থানীয়রা আরও জানান, পাইকপাড়া, রঘুনাথপুর সহ আশেপাশের কয়েকটি এলাকার জনগনের উপজেলা সদর, হাসপাতাল, বাজার, প্বার্শবর্তী উপজেলা বাঘা যাওয়ার অন্যতম প্রধান রাস্তা এটি। যা কয়েক মাস যাবৎ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ফলে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে এপথে চলাচলকারী সাধারণ মানুষ।

সরেজমিনে দেখা যায়, ব্রিজটির বড় একটি অংশে ইট বালির কংক্রিটের ভেঙে ফাঁকা হয়ে রয়েছে। যেকোনো সময় যেকোনো ধরনের গাড়ি অলক্ষ্যে এসে পড়লে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। আর সন্ধ্যার পরে যেন ব্রীজটি একটি মরণ ফাঁদ।

এসময় এপথে চলাচলকারী অলি আহমদ জানান, আমাদের ব্রিজটি দীর্ঘদিন যাবৎ এই বেহাল দশায় পড়ে আছে। ব্রীজটি দিয়ে যারা নিয়মিত চলাচল করে তারা ব্রীজটি সাবধানে পার হয়। আর সন্ধ্যার অন্ধকারে জীবনের ঝুঁকি নিয়ে চলতে হয় এই রাস্তায়। এছাড়া যারা হঠাৎ করে অনেকদিন পরে রাস্তায় চলাচল করবে তারা দূর্ঘটনায় পড়া সময়ের ব্যাপার মাত্র বলে জানান তারা।

এবিষয়ে দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নানের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি জানান, এ বিষয়ে তিনি অবগত ছিলেন না। শিগগিরই ব্রিজটি সংস্কারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *