লালপুরে বৃষ্টি উপেক্ষা করে আখচাষীদের বিক্ষোভ মিছিল

নাটোর জেলা প্রতিনিধিঃ
“সারা বাংলার আখচাষী এক হও, লড়াই কর” এই স্লোগানকে সামনে রেখে নাটোরের লালপুরে বৃষ্টি উপেক্ষা করে আখচাষী ও শ্রমিক কর্মচারীদের বকেয়া, আখ মাড়াই, আখের ন্যায্য মূল্য মন প্রতি ২০০ টাকা ও মিল বহুমুখী প্রকল্প বাস্তবায়ন করণের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারক লিপি প্রদান এবং বিক্ষোভ মিছিল করেছে আখচাষীরা।

আজ বুধবার (৭ অক্টোবর) বিকালে উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির আয়োজনে উপজেলার গোপালপুর রেলগেট থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে গোপালপুর বাজারে সংক্ষিপ্ত পথসভার মধ্যে দিয়ে শেষ হয়।

এসময় আব্দুস সামাদের সঞ্চালনায় অন্যনের মধ্যে বক্তব্য রাখেন, উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির সভাপতি ইব্রাহীম খলিল, সাধারণ সম্পাদক সুকুমার সরকার, সহ সভাপতি মতিউর রহমান, নর্থ বেঙ্গল সুগার মিলস শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম কাওছার, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টু, সাংগঠনিক সম্পাদক আব্দুল মমিন প্রমূখ।

এসময় বক্তব্যরা বলেন, শ্রমিক কর্মচারীদের ৩ মাসের বেতন বকেয়া, গত মৌসুমের আখের টাকা এখনো পরিশোধ হয় নি, এমন দূর্দশার অবস্থা প্রশাসন এড়িয়ে যেতে পারে না। তাই সংশ্লিষ্ট সকলের কাছে সকল বকেয়া পরিশোধের দাবি জানান। এছাড়া বি-রাষ্টীয় করণ বন্ধ করে মিলকে বহুমুখী প্রকল্প বাস্তবায়ন করণের প্রয়োজনে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তব্যরা।

এর আগে, জেলা প্রশাসক বরাবর ৬ দফা দাবি সম্বলিত একটি স্বারক লিপি প্রদান করে সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *