সিরাজগঞ্জে ভুয়া দন্ত চিকিৎসকের জরিমানা

স্টাফ রিপোর্টারঃ
সিরাজগঞ্জ সদর উপজেলার রহমতগঞ্জে ইব্রাহিম সেখ নামে এক ভুয়া দন্ত চিকিৎসক চিকিৎসার নামে রোগীদের সাথে দীর্ঘদিন যাবৎ প্রতারণার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর ২৯ এর (২) ধারায় এ জরিমানা করা হয়।

শুক্রবার (৩ জুলাই) সন্ধ্যার দিকে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন। অভিযানে সিভিল সার্জনের কার্যালয়ে মেডিকেল অফিসার ডাঃ সৌমিত্র বসাক সহ জেলা প্রশাসনের বিভিন্ন দায়িত্বরত ব্যক্তি এবং বাংলাদেশ আনসার ও প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা অংশ নেন।

ভ্রাম্যমাণ আদালতের কাছে ইব্রাহিম সেখ জানান, ‘দেশের আইন অবশ্যই আমি মানতে বাধ্য। দীর্ঘদিন ধরে দন্ত চিকিৎসার কাজ শিখেছি। প্রয়োজনীয় কাগজ পত্র আছে কিন্তু এখন আমার কাছে নেই বাড়িতে আছে।

বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.মাসুদুর রহমান জানান, সরকার স্বীকৃত চিকিৎসক বা নিবন্ধিত টেকনিশিয়ান না হয়েও দীর্ঘদিন ধরে ওই ব্যক্তি রহমতগঞ্জ কাঠেরপুল সাজিদ মার্কেট অবস্থিত বিসমিল্লাহ ডেন্টাল কেয়ারে দাঁতের চিকিৎসা ও ক্রাউন, ব্রিজ, ডেনচার এক্সপার্ট হিসেবে দাঁত তৈরি ও চিকিৎসা করেছে। তিনি আরও জানান, সিরাজগঞ্জে এ রকম আরো ভুয়া চিকিৎসক এর তথ্য আমাদের কাছে আছে। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া আমরা কখনো কোন অভিযান পরিচালনা কিংবা জরিমানা করি না।
ভুয়া পদবী ব্যবহার করায় এবং ক্লিনিক পরিচালনা করার জন্য কোন প্রকার মেডিক্যাল সনদপত্র না থাকায় তাকে জরিমানা করা হয় ।পরে তাঁর কাছে থাকা ব্যবস্থাপত্র লেখার প্যাড জব্দ করা হয় ।জনস্বার্থে সরকার স্বীকৃত ডিগ্রি ও এমবিবিএস নিবন্ধন ছাড়া ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে পরিচালিত এরুপ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *