সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ৩১ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

নাজমুল হোসেন সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সিরাজগঞ্জ জেলার সুযোগ্য প্রশাসক ড. ফারুক আহম্মদ এর নির্দেশে সদরের উপজেলার ছিন্নমূল ও অসহায় মানুষদের স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ দেওয়া হয়। বর্তমানে দেশ জুড়ে বেড়েই চলেছে করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা। সে কারনে সাধারণ মানুষকে করোনা ভাইরাস বিষয়ে সচেতন করার পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরণ কার্যক্রম গ্রহণ করছে জেলা প্রশাসন। কোন ব্যক্তি যেন মাস্ক ছাড়া বাহিরে না বের হই সে বিষয়ে সজাগ করা হয় তাদেরকে। পাশাপাশি জনসমাগম যেন না ঘটে সে ব্যপারে জেলা প্রশাসনের পক্ষ হতে সচেতন করা হয়। এছাড়া বিনা প্রয়োজনে কাউকে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ প্রদান করা হয়।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ
এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে পরিচালিত হয় ।

আদালত সূত্রে জানা যায় ২১ জুন রবিবার বিকেল থেকে রাত অবধি সিরাজগঞ্জ জেলার সদরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সামাজিক দূরত্ব অমান্য করা, সরকার ঘোষিত নির্ধারিত সময়ের পর দোকান খোলা রাখা, পথচারী সহ ব্যবসায়ীদের মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্য বিধি না মানায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮,২৬৯ ধারায় ১৯ টি মামলায় সর্বমোট ৯ হাজার একশত টাকা জরিমানা করা হয়।সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল)আইন, ২০১৮ ধারার ২৫(২) ধারায়
সর্বমোট ১১ টি মামলায় ১৩ হাজার একশত টাকা এবং ধূমপান ও তামাকজাত পন্য নিয়ন্ত্রন আইন ২০০৫ এর ৫(৪) ধারায় ১টি মামলায় দুশত টাকা জরিমানা করা হয়।জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

সচেতনতামূলক কার্যক্রম ও ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন বাংলাদেশ ব্যাটেলিয়া আনসার সদস্যরা সহায়তা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *