সিরাজগঞ্জে র‌্যাব-১২এর অভিযানে প্রবাসী অপহরণ চক্রের ২ সদস্য আটক

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ মোঃ নাজমুল হোসেন

বরগুনা জেলার পাথরঘাটায় র‌্যাব-১২ অভিযান চালিয়ে লিবিয়ায় বাংলাদেশী অপহরণ চক্রের মোঃ সজল (২৩) ও মোঃ ইদ্রিস আলী (৩৬) নামের দুইজনকে আটক করেছে র‌্যাপিট এ্যাকশন র‌্যাব-১২ সদস্যরা। বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে এতথ্য জানান, র‌্যাব-১২’র অধিনায়ক লেঃ কঃ মোহাম্মদ খায়রুল ইসলাম (পিএসপি)।
গ্রেফতারকৃতরা হলেন, বরগুনা খাসতবক গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে মোঃ সজল ও নাচনাপাড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে মোঃ ইদ্রিস আলী।
র‌্যাব-১২’র অধিনায়ক লেঃ কঃ মোহাম্মদ খায়রুল ইসলাম জানান, বাগেরহাট জেলার সদর উপজেলার চুলকাঠি গ্রামের মোঃ আনোয়ার গাজীর পুত্র লিবিয়া প্রবাসী মোঃ মুরশিদ গাজীসহ বগুড়ার চারমাথার আফসার আলীর ছেলে সাইফুল আলী কিছু স্থানীয় বাংলাদেশী ও লিবিয়ান মানবপাচার চক্রের দ্বারা অপহৃত হয়। অপহরণের পর লিবিয়ায় বাংলাদেশী চক্রের সদস্যরা ছদ্ম নামের ফেইসবুক আইডি ব্যবহার করে ভিকটিম মুরশিদ গাজীর বড় ভাই বেলাল গাজীকে বাংলাদেশী চক্রের মূল হোতা লিবিয়ায় বসবাসরত সোহেল ভিকটিমদের নির্যাতনের একটি ভিডিও পাঠায় ও নগদ ৫লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে এবং মুক্তিপণ অনাদায়ে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।
তিনি আরও বলেন, ঐ ফেইসবুক আইডির মাধ্যমে লিবিয়ার মূলহোতা সোহেল মুক্তিপণ আদায়ের জন্য তার ছোট ভাই পাথরঘাটা নিবাসি মোঃ সজল ও বিকাশের এজেন্ট মোঃ ইদ্রিস আলীর নম্বর প্রদান করে। মুরশিদ গাজীর বড় ভাই বেলাল গাজী মোঃ সজলের সাথে উক্ত নম্বরে কথা বলে বিকাশে ১ লক্ষ ৪০ হাজার টাকা প্রদান করে।অপর দিকে সজল ও ইদ্রিসের একাধিক সীম ব্যবহার করে বগুড়ার চারমাথার আফসার আলীর ছেলে সাইফুল আলী এর পরিবারের কাছ থেকেও ১লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করে। ভিডিও, ফেইসবুক লিংক মোবাইল নম্বরের সূত্রধরে র‌্যাব-১২ উক্ত চক্রকে গ্রেফতার করে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *