শৌচাগারে বঙ্গবন্ধুর ছবি

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শৌচাগারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ছবি টাঙিয়ে তাকে অবমাননা করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে ওই স্কুলে গিয়ে দেখা যায়, পরিত্যক্ত একটি ছোট কক্ষে শৌচাগার তৈরি করা হয়েছে। আর সেই শৌচাগারের দেয়ালে টাঙানো রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। সাংবাদিকদের ছবি তোলা দেখে বিদ্যালয়ের দপ্তরি ছবিটি সরিয়ে অন্য কক্ষে নিয়ে যান।

এ বিষয়ে বিদ্যালয়ের দপ্তরি মো. বাবু মিয়া বলেন, স্কুলের প্রধান শিক্ষক তাকে ছবিটি রাখতে বলেছেন। করোনার কারণে স্কুল বন্ধ থাকায় ছবিটি আর সরানো হয়নি।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল আজিজ জানান, ওই কক্ষটি আগে শ্রেণিকক্ষ ছিল। ছয় মাস আগে কক্ষটিকে শৌচাগার করা হয়। বঙ্গবন্ধুর ছবিটি ওই কক্ষে টাঙানো ছিল। কিন্তু করোনার সময় স্কুল বন্ধ থাকায় ছবিটি সরানো হয়নি।

 

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম হারুন অর রশিদ বলেন, এটি এক ধরনের অবহেলা। ঘটনা সত্যি হলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

 

 

 

গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হোসেন আলী আরটিভি অনলাইনকে বলেন, আমি বিষয়টি কিছুক্ষণ আগে জানতে পেরেছি। বিষয়টি স্পর্শকাতর। কার অবহেলা বা দায়িত্বহীনতার কারণে এটি হয়েছে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

তিনি আরও বলেন, শুধুমাত্র একটি শিক্ষাপ্রতিষ্ঠান একজন চতুর্থ শ্রেণির কর্মচারির উপর নির্ভর করে চলে না। এজন্য সকল শিক্ষককে সচেতন হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *